Founder

Khan Bahadur Ahsanullah (R.)

ওপেক ফান্ড এনুয়াল অ্যাওয়ার্ড ফর ডেভেলপমেন্ট-২০২৩ পুরস্কার পেয়েছে বেসরকারি উন্নয়ন সংস্থা ‘ঢাকা আহ্ছানিয়া মিশন’। অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনাতে আয়োজিত অনুষ্ঠানে ঢাকা আহ্ছানিয়া মিশনের প্রেসিডেন্ট কাজী রফিকুল আলমের পক্ষে পুরস্কারটি গ্রহণ করেন ঢাকা আহ্ছানিয়া মিশনের নির্বাহী পরিচালক মো. সাজেদুল কাইয়ূম দুলাল।

আজ রবিবার (২৮ এপ্রিল) রাজধানীর ধানমণ্ডিতে ঢাকা আহ্ছানিয়া মিশনের অডিটরিয়ামে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে উক্ত অ্যাওয়ার্ডটি মিশন প্রধান কাজী রফিকুল আলমের হাতে হস্তান্তর করেন ঢাকা আহ্ছানিয়া মিশনের নির্বাহী পরিচালক মো. সাজেদুল কাইয়ূম দুলাল। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা আহ্ছানিয়া মিশনের ভাইস প্রেসিডেন্ট প্রফেসর ড. গোলাম রহমান, প্রফেসর ড. আবু তৈয়ব আবু আহমেদ, প্রফেসর ড. কাজী শরীফুল আলম ও মিশনের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার এএফএম গোলাম শরফুদ্দিন ও ঢাকা আহ্ছানিয়া মিশনের জনসংযোগ বিভাগের পরিচালক কাজী আলী রেজা।

অনুষ্ঠানে কাজী রফিকুল আলম বলেন, ঢাকা আহ্ছানিয়া মিশনের মুকুটে আরো একটি পালক যুক্ত হলো। এই স্বীকৃতি আসলো আমাদের মেধা পরিশ্রম ও কাজের বিনিময়ে। আমরা মেধা ও পরিশ্রম দিয়ে ঢাকা আহ্ছানিয়া মিশনের সৃজনশীল কর্মকাণ্ডগুলো সম্পাদন করেছি। এখনো করে যাচ্ছি।

যার প্রাপ্তি হলো এই পুরস্কার। এই পুরস্কারটি আবহাওয়া ও জলবায়ুর প্রভাবে প্রভাবিত এলাকায় ভিন্নভাবে কৃষির বহুমুখীকরণের জন্য পেয়েছি। ওই সকল এলাকায় আবহাওয়া ও জলবায়ুর প্রভাব মোকাবেলা করে মানুষ যাতে কৃষি কাজ চালিয়ে যেতে পারে, সে বিষয়ে আমরা সচেষ্ট আছি।