Founder

Khan Bahadur Ahsanullah (R.)

ওয়ার্ল্ড হেলথ সার্ভে প্লাস বাংলাদেশ২০২৩ টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার (এসডিজি) স্বাস্থ্য কল্যাণ লক্ষ্যমাত্রা অর্জনের অগ্রগতির তথ্য সংগ্রহের প্রশিক্ষণ শুরু হয়েছে।

ঢাকা আহ্ছানিয়া মিশন বাস্তবায়িত বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং হেল্পএইজ ইন্টারন্যাশনালের সহযোগিতায় সোমবার (২১ আগস্ট) সকালে ধানমন্ডির ঢাকা আহ্ছানিয়া মিশনের প্রধান কার্যালয়ের সভাকক্ষে ৯ দিনের এই প্রশিক্ষণ কর্মশালার শুভ সূচনা করা হয়।

প্রশিক্ষণ কর্মশালার আজ প্রথম দিনে স্বাগত বক্তব্য রাখেন ঢাকা আহ্ছানিয়া মিশন স্বাস্থ্য ও ওয়াশ সেক্টরের পরিচালক ইকবাল মাসুদ। উদ্বোধনী বক্তব্য রাখেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার অ্যাডভাইজার (রিসার্চ অ্যান্ড পাবলিকেশন) ডা. এম মোস্তফা জামান, বিশ্ব স্বাস্থ্য সংস্থা বাংলাদেশের ন্যাশনাল কনসালটেন্ট (রিসার্চ অ্যান্ড পাবলিকেশন) ডা. ফেরদৌস হাকিম, হেল্পএইজ ইন্টারন্যাশনাল বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর জাহাঙ্গীর আলম, হেল্পএইজ ইন্টারন্যাশনাল মায়ানমারের হেলথ প্রোগ্রাম কো-অর্ডিনেটর পপি ওয়ালটন এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান কার্যালয়ের প্রতিনিধি নির্মলা নাইডো।

প্রশিক্ষণে বাংলাদেশের ৮টি বিভাগে ৬ হাজার পরিবার থেকে তথ্য সংগ্রহের জন্য ৯৪ জন প্রশিক্ষণার্থী ৯ দিনের এই প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেন।