পথশিশু ও কর্মজীবি শিশুদের মাঝে ঢাকা আহ্ছানিয়া মিশনের শীতবস্ত্র ও পোশাক বিতরণ

ঢাকার কমলাপুরে ঢাকা আহ্ছানিয়া মিশন (ডাম)-এর নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে ১৬ ফেব্রুয়ারি, ২০২১ তারিখে পথশিশু ও কর্মজীবি শিশুদের মাঝে শীতবস্ত্র ও পোশাক বিতরণ করা হয়েছে। সংস্থার অধিকার প্রকল্প অফিসে এই কর্মসূচিতে কমলাপুর ও তার আশেপাশের এলাকার ৪০ জন শিশু উপস্থিত থেকে শীতবস্ত্র ও নতুন পোশাক গ্রহণ করেন। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৮নং ওয়ার্ডের কাউন্সিলর হাজী মো. সুলতান মিঞা উপস্থিত থেকে তাদের হাতে শীতবস্ত্র ও নতুন পোশাক তুলে দেন। তিনি পথশিশুদের ভাগ্যোন্নয়নে ঢাকা আহ্ছানিয়া মিশনের এই ধরনের উদ্যোগে সকল ধরনের সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

সভার শুরুতে ঢাকা আহ্ছানিয়া মিশনের চীফ অব এডুকেশন এন্ড টিভেট মোঃ সাহিদুল ইসলাম শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন এবং এই কর্মসূচির উদ্দেশ্য তুলে ধরেন। সংস্থার অধিকার প্রকল্পের প্রজেক্ট অফিসার মাকসুদুর রহমানের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন স্থানীয় নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ ও প্রকল্পের বিভিন্ন পর্যায়ের কর্মীবৃন্দ। বক্তারা এই প্রকল্প সংশ্লিষ্ট বিভিন্ন দিক তুলে ধরেন। সকলে পথশিশুদের জীবনমান উন্নয়নে ডামের এই উদ্যোগে একসাথে কাজ করার অঙ্গীকার প্রকাশ করেন।

উল্লেখ্য দাতাসংস্থা হিউম্যান আপিল-এর আর্থিক সহযোগিতায় এই প্রকল্পটি ঢাকা আহ্ছানিয়া মিশনের শিক্ষা সেক্টরের মাধ্যমে বাস্তবায়িত হচ্ছে।