ঢাকা আহ্ছানিয়া মিশনের কোভিড-১৯ সাড়াদান প্রকল্পের আওতায় পথ শিশু ও শ্রমজীবী শিশুদের পরিবারদের মধ্যে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ

ঢাকা আহ্ছানিয়া মিশনের কোভিড-১৯ সাড়াদান প্রকল্পের উদ্যোগে করোনাভাইরাস হতে সুরক্ষার জন্য ড্রপ-ইন-সেন্টার (ডিআইসি) প্রকল্পে মোহাম্মাদপুর সেন্টারে ৩৩নং ঢাকার উত্তর সিটি করপোরেশন এলাকার ১১৩ জন পথ শিশু ও শ্রমজীবী শিশুদের পরিবারদের মধ্যে আজকে স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়। সুরক্ষা সামগ্রীর মধ্যে রয়েছে জনপ্রতি গোসলের সাবান ১০ পিস (১২৫ গ্রাম), ডিটারজেন্ট পাউডার ১ কেজি, পুনর্ব্যবহারযোগ্য স্যানিটারি ন্যাপকিন আট পিস, হ্যান্ড স্যানিটাইজার দুই বোতল, কলসহ ঢাকনা ওয়ালা বালতি একটি, সার্জিক্যাল মাস্ক-১ বক্স , টুল-১টি এবং সচেতনতামূলক লিফলেট একটি।

স্বাস্থ্যবিধি সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঢাকা আহ্ছানিয়া মিশনের সাধারণ সম্পাদক ড. এস এম খলিলুর রহমান। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জনাব কে এম শহিদুজ্জামান, সমাজসেবা অফিসার, জোন-৬,মোহাম্মদপুর, জনাব রাজকুমার সাধুখাঁন, হেড অব এডুকেশন প্রোগ্রামস, ৩৩নং ঢাকার উত্তর সিটি করপোরেশনের প্রতিনিধি, ড্রপ-ইন-সেন্টার (ডিআইসি) প্রকল্পে সমন্বয়কারী আশিক আহমেদ ও প্রজেক্ট অফিসার আল-আমিনসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

এ প্যাকেজগুলো গ্রহণ করে ড্রপ-ইন-সেন্টার (ডিআইসি) মোহাম্মাদপুর কর্মজীবী শিশু, সুবিধাবঞ্চিত শিশুর পরিবার, দিনমজুর ও স্বল্প আয়ের মানুষেরা। । এই প্রক্রিয়ার অংশ হিসেবে আগামীকাল ২৫ আগষ্ট ২০২১ তারিখে যাত্রবাড়ীর সেন্টারে আরো ১১০ জনকে একই সহায়তা প্রদান করা হবে। কোভিড-১৯ সাড়াদান প্রকল্পটি ঢাকা আহ্ছানিয়া মিশন (ডাম), ইউএনওপিএসের আর্থিক সহায়তা এবং অক্সফাম বাংলাদেশের কারিগরি সহায়তায় ঢাকা জেলায় বাস্তবায়িত হচ্ছে। ডাম বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম বাস্তবায়নের পাশাপাশি যে কোনো দুর্যোগে সমাজের সুবিধা বঞ্চিত মানুষের পাশে থেকে নিয়মিত সহযোগিতা প্রদান করে আসছে।

বাংলাদেশে কোভিড-১৯ এর মহামারীর প্রকোপ শুরু থেকেই ঢাকা আহ্ছানিয়া মিশন (ডাম) জরুরি ত্রাণ সহায়তার প্রদানের সাথে সাথে সচেতনতামূলক কার্যক্রম যেমন- হাতে ধোয়া, সামাজিক দূরত্ব, জনবহুল জায়গাগুলো এবং গণপরিবহনগুলো জীবানুমুক্ত করণসহ বিভিন্ন কার্যক্রম। ঢাকা আহ্ছানিয়া মিশন কোভিড-১৯ এর প্রাদুর্ভাব কমানোর ব্যাপারে প্রচারণা চালিয়ে যাওয়ার পাশাপাশি জনসচেতনতা এবং মানুষের আচরণগত পরিবর্তনের দিকে ডাম মূল মনোযোগ সৃষ্টি করছে।