চাঁদ সুলতানা পুরস্কার ২০১৬

ঢাকা আহ্ছানিয়া মিশন প্রবর্তিত চাঁদ সুলতানা পুরস্কার ২০১৬ সালের জন্য ব্যক্তি বা সংস্থার কাছ থেকে মনোনয়ন আহ্বান  করা যাচ্ছে।  পুরস্কারের জন্য প্রতিপাদ্য বিষয়সমূহ, যেমন-

১. শিক্ষা-  ক্স উপানুষ্ঠানিক শিক্ষায় উদ্ভাবনীমূলক কার্যক্রম বাস্তবায়নে উদ্যোগ, ক্স সাক্ষরতা ও অব্যাহত শিক্ষা উপকরণ উন্নয়ন, ক্স কারিগরি শিক্ষা প্রসারে উদ্ভাবনীমূলক কার্যক্রম, ক্স তথ্য প্রযুক্তি ব্যবহারে উদ্ভাবনীমূলক কার্যক্রম।

২. স্বাস্থ্য বিষয়ক- ক্স গ্রামীণ জনপদে স্বাস্থ্য সেবায় উদ্ভাবনীমূলক কার্যক্রম।

৩. শিশু বিষয়ক- ক্স শিশু অধিকার সুরক্ষায় কার্যক্রম বাস্তবায়ন, ক্স পথ শিশুদের পুনর্বাসন, ক্স ঝরে পড়া শিশুদের জন্য উদ্ভাবনীমূলক শিক্ষা কার্যক্রম।

৪. বিশেষ চাহিদা সম্পন্ন জনগোষ্ঠীর জন্য কার্যক্রম।

৫. জলবায়ু পরিবর্তন ও পরিবেশ সংরক্ষণ- ক্স জলবায়ু পরিবর্তন, প্রাকৃতিক দুর্যোগ প্রশমণ ও পরিবেশ সংরক্ষণে উদ্ভাবনীমূলক কার্যক্রম।

উপরোক্ত প্রতিপাদ্য বিষয়ে প্রশংসামূলক বা অনন্যসাধারণ অবদানের জন্য মাত্র একজন ব্যক্তি বা একটি সংস্থাকে এই পুরস্কার প্রদান করা হবে। পুরস্কারের মধ্যে রয়েছে নগদ ১ লক্ষ টাকা, একটি ক্রেস্ট এবং সনদপত্র। পুরস্কার পাওয়ার জন্য যোগ্য ব্যক্তি বা সংস্থার পক্ষে যে কেউ মনোনয়ন প্রদান করতে পারবেন। মনোনীত ব্যক্তি বা সংস্থার নাম, যোগাযোগের ঠিকানা ও মনোনয়নের জন্য বিবেচিত বিষয়ের সাথে সংশ্লিষ্ট কাজ বা কাজসমূহের পূর্ণ বিবরণ প্রামাণিক দলিলসহ আগামী ৫ ফেব্রুয়ারি ২০১৭ এর মধ্যে উপ-পরিচালক (প্রশাসন), প্রশাসন ও মানবসম্পদ বিভাগ, ঢাকা আহ্ছানিয়া মিশন, বাড়ি নং ১৯, সড়ক নং ১২ (নতুন), ধানমন্ডি আ/এ, ঢাকা- ১২০৯ (ফোন- ৯১২৭৯৪০৩,৫৮১৫৫৮৬৯,৯১২৩৪০২,০১৭১১১৫৫৮৪১) এই ঠিকানায় প্রেরণ করার জন্য অনুরোধ করা যাচ্ছে। নমিনেশন ছক-এর জন্য ব্রাউজ করুন- http://www.ahsaniamission.org.bd/chand-sultana-prize