কর্মস্থল ধূমপান মুক্ত রাখা প্রসঙ্গে

ডাম/এইচ.আর/১০১.৪/২০১৫-৫২৪                                                                                                                        তারিখ-০৯/০৯/২০১৫ইং

 

অফিস সার্কূলার

বিষয়ঃ কর্মস্থল ধূমপান মুক্ত রাখা প্রসঙ্গে।

বাংলাদেশে কর্মরত এনজিও সমূহ দেশের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নের পাশাপাশি বাংলাদেশ সরকারের “ধূমপানমুক্ত ও তামাক জাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ আইন, ২০০৫) অনুযায়ী গৃহীত ধূমপান বিরোধী কার্যক্রম পরিচালনা করছে। ঢাকা আহ্ছানিয়া মিশন এবং এনজিও ব্যুরোর সমন্বিত পদক্ষেপে এনজিও বিষয়ক ব্যুরোকে ধূমপানমুক্ত অফিস হিসেবে ঘোষনা করা হয়েছে এবং উপর্যুক্ত আইনের যথাযথ বাস্তবায়নে যথাপযুক্ত পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।  উল্লেখ্য, ঢাকা আহ্ছানিয়া মিশন “ঢাকা সিটি কর্পোরেশন”এ ধূমপান বিরোধী কার্যক্রম পরিচালনা করছে। বাংলাদেশ সরকারের ধূমপান বিরোধী কার্যক্রমকে সমগ্র বাংলাদেশে বাস্তবায়নের জন্য বেসরকারী স্বেচ্ছাসেবী সংস্থা সমূহকে কার্যকরী ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন।

এমতাবস্থায়, উক্ত আইনের কার্যকর ও দ্রুত বাস্তবায়নের লক্ষ্যে আপনার অফিস ও অন্যান্য শাখা অফিসসমূহকে ধূমপানমুক্ত ঘোষনা করার কার্যকরী উদ্যোগ গ্রহণ করার জন্য বিশেষ ভাবে অনুরোধ করা হল। সেই সঙ্গে বিষয়টি নিয়ে বেনিফিশিয়ারীদেরকে সচেতনতামূলক কর্মসূচি গ্রহণের বিষয়ে গুরুত্ব আরোপ করার জন্যও অনুরোধ করা হল।

এ বিষয়ে এনজিও বিষয়ক ব্যুরোর ইস্যূকৃত চিঠি সংযুক্ত।

ধন্যবাদসহ,

কাজী রফিকুল আলম

সভাপতি

বিতরন:

সকল বিভাগ/মিশনের সকল প্রকল্প অফিস/সকল ইনষ্টিটিউট

অনুলিপি:

১.             সাধারণ সম্পাদক, ঢাকা আহাছানিয়া মিশন

২.             নির্বাহী পরিচালক, ঢাকা আহাছানিয়া মিশন

৩.            উপ-পরিচালক (আমিক)

৪.             ব্যক্তিগত সহকারী, সভাপতি মহোদয়

৫.             নোটিশ বোর্ড

৬.            অফিস কপি